তোমার মৃত্যু হতে যাচ্ছে
- সবুজ বিপ্লব ০৯-০৫-২০২৪

তোমার মৃত্যু হতে যাচ্ছে
✍️সবুজ বিপ্লব
১১/০৯/২০২৩ ইং

ফ্যাসিস্টের আগুনে পুড়ে আমি দেখি, দুর্নীতিবাজ রেজিমের অবসান।

দুর্নীতিবাজ, তুমি কি দেখো না?
স্বাধীনতার মূল স্তম্ভের বিরুদ্ধে তোমার আবস্থান।
জনগণের স্বাধীনতা স্বপ্ন,
তোমার চিন্তায় আজ সব তা মিথ্যে।
তেলবাজদের অট্টহাসিতে তোমার চক্ষু কর্ণ হয়েছে আজ বধির,
জনগনের হাহাকার ফ্যাসিস্ট হৃদয়ে, পাওনা তাই শুনতে।

স্বাধীনতা এবং সত্যিকারে মানবতার উজ্জ্বল করতে,
সহযোদ্ধা, চল আমরা ঐক্যবদ্ধ থাকি এই পথে।
স্বাধীনতা এবং ন্যায়ের জন্য আমি বেগবান,
দুর্নীতির বিরুদ্ধে আমার যত স্লোগান।

ধূসর আকাশে একা আমি দাঁড়াই,
স্বাধীনতা ও সত্যের পথে আমার লড়াই।
সত্যের রঙে রঙিন আমার বক্তব্য,
দুর্নীতিবাজের বিরুদ্ধে আমার বিদ্রোহ।
মুক্তির সম্মুখে আমার পথযাত্রা
বন্দী মানবতার মুক্তিই আমার গন্তব্য।

বিদ্রোহী মননকে স্বাগত জানায়-
দুর্নীতির বিরুদ্ধে সাহসী যাত্রায়।
ফ্যাসিস্ট স্বৈরশাসকের শাসনে আগুন জ্বালায়,
মুক্তির মিছিলে জ্বালিয়ে মশাল ।

স্বৈরশাসক, মানুষের সমর্থন তুমি হারিয়েছ,
তোমরা মৃত্যু হতে যাচ্ছে,
তোমার শাসনের ঐ ঝান্ডা খুলে পড়বে, মিশে যাবে মাটিতে।

তোমার পরাজয়ের পথ ধরেই
আমরা হাঁটতে চাই স্বাধীন স্বরূপে।
স্বাধীনতা আসবে আমাদের হাত ধরেই,
আমরা তা গড়তে চাই স্বপ্নের রাজপথে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।